শুভেচ্ছা সবাইকে। আজকে একটা ছোট্ট কিন্তু কাজের টিপস আপনাদের সাথে শেয়ার
করব। অনেক সময় আমাদের একাধিক ওয়ার্ড ফাইল একসাথে জোড়া লাগানোর প্রয়োজন পড়ে
যায়। আমরা তখন জাস্ট কপি-পেস্ট করে কাজ চালিয়ে দিই। কিন্তু এতে আমাদের বেশ
খানিকটা সময় ব্যয় হয়ে যায়। কিন্তু জোড়া লাগানোর আরেকটা সহজ উপায় ওয়ার্ডে
বিল্ট-ইন ভাবেই দেয়া আছে, যদিও অনেক সময় তা আমাদের চোখ এড়িয়ে যায়। পদ্ধতিটা
Word 2007/2010 -এ কিভাবে কাজে লাগানো যায় সেটি নিচে দেখিয়ে দিলাম।

আজ এই পর্যন্তই। ভবিষ্যতে আরও অনেক টিপস যেন আপনাদের সাথে শেয়ার করতে পারি সেই কামনা করে আজকের টিউনটি শেষ করছি। সবাই ভালো থাকবেন।
- নতুন একটি ডকুমেন্ট খুলুন যেখানে আপনি ফাইলগুলো জোড়া লাগাতে চাচ্ছেন।
- ‘Insert’ ট্যাবে ক্লিক করুন।
- ‘Object’ বাটনের ড্রপডাউন মেনুটি নিয়ে আসুন।
- ‘Text from file’ এ ক্লিক করুন।
- এবার যে ডায়লগ বক্সটি আসবে সেখান থেকে আপনি যে যে ফাইলগুলি জোড়া লাগাতে চাচ্ছেন সেগুলি সিলেক্ট করে নিন।
- এবার ‘Insert’ বাটনে ক্লিক করুন।

আজ এই পর্যন্তই। ভবিষ্যতে আরও অনেক টিপস যেন আপনাদের সাথে শেয়ার করতে পারি সেই কামনা করে আজকের টিউনটি শেষ করছি। সবাই ভালো থাকবেন।
কোন মন্তব্য নেই:
একটি মন্তব্য পোস্ট করুন